বুমরাহকে গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন ওয়াসিম

বিশ্বের সব নামিদামি ক্রিকেটার কাউন্টি ক্রিকেটে খেলতে মুখিয়ে থাকেন। ইতিহাস-ঐতিহ্যসমৃদ্ধ টুর্নামেন্টে খেলেছেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরামও। সেখান থেকে বহু অভিজ্ঞতা অর্জন করেছেন তিনি। সেই ওয়াসিমই ভারতের নাম্বার ওয়ান পেসার জাসপ্রিত বুমরাহকে ইংলিশ লিগে না খেলার পরামর্শ দিলেন। তাকে বললেন কাউন্টি ক্রিকেট নয়, যতটা সম্ভব বিশ্রাম নাও। এক ভারতীয় রেডিও চ্যানেলে দেশটির জনপ্রিয় ধারাভাষ্যকার ও সাবেক ক্রিকেটার আকাশ চোপড়ার সঙ্গে আলাপচারিতায় অংশ নেন ওয়াসিম।

ওই সময় বুমরাহকে এ পরামর্শ দেন তিনি। বর্তমানে ঠাসা আন্তর্জাতিক ক্রীড়াসূচিতে ম্যাচের সংখ্যা অনেক বেশি। সারা বছরই কোনো না কোনো সিরিজে ব্যস্ত থাকতে হয় ক্রিকেটারদের। তাই সময় পেলেই যেন পর্যাপ্ত বিশ্রাম নেন তারা। বিশেষ করে পেসারদের কথা বলেছেন ওয়াসিম। এ ক্ষেত্রে বুমরাহর নাম আলাদা করে উল্লেখ করেন তিনি। সুইং অব সুলতান বলেন, টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা সারা বছর ক্রিকেট খেলছে। এ মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার বুমরাহ।

ইন্টারন্যাশনাল ক্রিকেট না থাকলে কোনো টুর্নামেন্ট খেলা ঠিক হবে না তার। যতটা সম্ভব বিশ্রাম নিতে হবে তাকে। যাতে তরতাজা ও সতেজ হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে সে। সুযোগ পেলেই কাউন্টি ক্রিকেটে খেলতে হবে না ওকে। যদিও ওয়াসিম নিজে নিয়মিত কাউন্টিতে খেলতেন। তিনি বলেন, আমি ছয় মাস খেলতাম পাকিস্তানের হয়ে। আর ছয় মাস ল্যাঙ্কাশায়ারের পক্ষে। আমাদের সময় এত খেলা হতো না।

কিন্তু জাতীয় দলের হয়ে এখন যে তিন ফরম্যাটে খেলছে, তার পক্ষে কাউন্টি খেলা সম্ভব নয়।টেস্টে ৪১৪ উইকেট ও ওয়ানডেতে ৫০২ উইকেট শিকার করেন ওয়াসিম। সর্বকালের অন্যতম সেরা বোলার তিনি। এখনও টি-টোয়েন্টি ক্রিকেটকে সেভাবে মন থেকে মেনে নিতে পারেননি কিং অব সুইং। টেস্টকেই এগিয়ে রাখছেন পাকিস্তানি তারকা। এ জন্য প্রথম শ্রেণির ক্রিকেটে সবাইকে নজর দিতে পরামর্শ দিয়েছেন তিনি।

About admin

Check Also

খেলা না থাকায় ফিটনেস নিয়ে চিন্তায় আছি: তাসকিন আহমেদ

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব স্থবির। ছোঁয়াছে এই ভাইরাসের প্রভাব ক্রীড়াঙ্গনেও পড়েছে। বন্ধ হয়ে গেছে সব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *